আমি শুয়ে থাকি খোলা আকাশের নীচে
তারার আলোর পূর্ণ স্পর্শ মেখে,
আর পান করি নক্ষত্র জল,
দু হাত পেতে,মগ্ন তৃপ্তির আস্বাদনে।
মুঠো মুঠো চাঁদের রোদ কুড়িয়ে
নিয়ে ঢেলে সাজাই,মেঠো ঘাসের বিছানা,
স্বপ্নের বাসর সাজাই কল্পনার তারে।
জোনাকির সাথে কথা হয়,
কত অতীতের,কত সুখ স্মৃতির।
ঝিঁঝিঁ পোকার সিক্ত অপভাষে
রাত্রির বুকে এঁকে যাই ভোরের স্বপ্ন।
শিশিরের বিন্দু বিন্দু কণা দু হাতে তুলে
এক মনে শুনে যাই হুতোম প্যাঁচার ডাক।