রোদ আর ছায়ার সাথে ছোওয়া ছুয়ি খেলতে খেলতে
সারা শরীর জুড়ে মেখে নিলাম মিঠে রোদের খিদে,
আর ছায়ার গোল্লা ছুট দেখতে দেখতে অনুভব করলাম
পড়ন্ত বিকালের ঢলে পরা শেষ দিগন্তের বুকে,
ছায়ার চাদরে ঢেকে যাওয়া স্কুল বাড়ির কার্নিশ বেয়ে
নেমে আসে কবুতরের ডানার ছট্ ফটানি আওয়াজ,
সন্ধ্যার পিদ্দিমের আলোয় টিম টিম করে জ্বলতে থাকে
মনের বহ্নিশিখা,আর আমি হাত বাড়াই কিছু কবিতা অক্ষরের জন্যে।