আজ ঘুম ভেঙ্গে দেখি কিছুক্ষণ আগে আমার
ঘুমের দেশে স্বপ্ন রাজ্যে ঘোরা-ঘুরি করছিলো কিছু
বেদুইন কবিতা অক্ষর,
আমি তাদের কে জুড়ে জুড়ে বানাতে চেষ্টা করি,
রূপকথার কল্প কবিতা,
কিন্তু দল ছুট কবিতা অক্ষর গুলি
এক তারে বাঁধা হয়ে ওঠে না কিছুতেই,
কিছুক্ষণ আগেও আমার কল্প সাম্রাজ্যে,
এই শব্দ গুলির ছিল এক পেশে  অধিকার,
তাদের দাপা দাপি আর অস্থিরতা,
দল বদ্ধ হওয়ার অতিপ্রসুক্তিতেই তো
লিখতে বসে ছিলাম, কিন্তু তাল গোল পাকিয়ে যায়
তাদের এক করে এক সুতোয় বেঁধে কবিতা বানানোর সময়।