ভ্রমরিয়া বসেছে আজ জলবুকের গায়
সুখেল ছোঁয়া ছলাৎ ছলাৎ
উথাল পাথাল হিয়ার দরাজ
দরাজ খুলে উলকি এঁকে
মেঘেল সাজে পিয়াসিমন সিঁদুর বুকে।


সিঁদুর বুকে শামুক চোখের লজ্জা ঢাকা
বৃষ্টিছোঁয়া ঠোঁটের কোনে
শরীর জ্বেলে আগুন হয়ে
তরল আগুন ফাগুন যাচে
বসন্ত বুক উষ্ণ হাওয়ায় দোদুল নাচে।


দোদুল নাচে মন ময়ূরী গোলাপ কাঁটা
আঙ্গুল ছুঁয়ে বদ্ধ পাগল মনের পারা
গলল না মন পর্দা খোঁজে মোমশরীর
মোমশরীরে ইচ্ছে ভাসে মেঘমালা
সূর্যহরিণ স্পর্শতোরণ আকাশহাট দিলখোলা।।