যত গুলো পথ তার বাঁকে বাঁকে ক্যাপ-টেন
ছড়িয়ে ছিটিয়ে থাকা লৌহচুড়ের স্বতন্ত্রতা ।


এক দ্রাঘিমা দুই দ্রাঘিমা সরে সরে কদাচিৎ চৌম্বকঝড়
ক্যাপ্টেন তখন এক আর অদ্বিতীয়
                           ঠিক প্রলয়ের পর শূন্যের একক অবস্থান।


সব অবস্থান সাদা নতুবা কাল হলে ভাল
রঙ্গের অহংকার বর্ণ বিদ্বেষী।


সবাই প্রজাপতি ভালবাসে কবিতায় আর আলোয়
একটা ধ্বংসের থেকে আরেক টা ধ্বংসের মধ্যবর্তী সময়
                        পা থেকে নেমে যায় প্রজাপতি জনপদ।