আবৃতিকার কষ্ট নিয়ে বলেন- “ প্রেমের কবিতা নেই আপনার”?
আজকাল প্রেমের কবিতা নাকি পাওয়া ভার ।
যা পাওয়া যায় তাকে ভালবেসে আবৃতি করা যায় না।
বড্ড কষ্ট হয়। কেমন ছেঁড়া ছেঁড়া আবেগ,
ভাঙ্গা ভাঙ্গা অনুভুতি আর গন্ধহীন রঙ।


প্রেমের ভাঁজে আকাংখার প্রেমময় শব্দরা হোঁচট খায়,
আধুনিকতা বড় বেশী রসিকতা করে বনেদী প্রেমের রসকে
উপেক্ষা করে। প্রেমিক তার প্রেমিকার কপোলের তিলে
মুগ্ধ হয়না বরং বিরক্ত হয় সেকেলে ভেবে।


বিউটি পারলারে লুকায় নিজের অকৃত্রিম চেহারা,
ঔজ্জল গহনার আড়ালে হারায় বকুল আর বেলি ফুলের
গন্ধময় রুপ, তবুও ভালবাসার কবিতা লেখা হয় আজকাল।
আবৃত্তিকার বলেন- “এত প্রেমের কবিতা,
তবুও কবিতায় প্রেম নেই কেন ! আবৃত্তির জন্য
ভাল কবিতা নেই আপনার” ?