শরীরটা আর একটু ভাল লাগলে ভাল হত,
কিছু সময় বেশী পেতাম তোমাকে নিয়ে ভাবতে,
তোমার ভালবাসার দেয়াল ছাপা আবেগি আলপনা,
সৃতির এ্যালবাম আর বৈরাগী অতীত নিয়ে
নাড়াচাড়া করতে পারতাম তোমাকে সঙ্গে করে ।


কিন্তু ভাল লাগছে না। ইদানীং দেহের ভেতর
কি এক অচেনা বাতাস আসা যাওয়া করে।
আমি বুঝতে চাইলে সে ফাঁকি দিতে চায়।
আবার সে বুঝতে চাইলে আমি পালিয়ে বেড়াই।
দেখি অসময়ের কান্নারা ঘুর ঘুর করে চারিপাশ।


শরীরটা আর একটু ভাল লাগলেই তোমাকে নিয়ে
সম্মুখের বেলা ভূমিতে পা রাখতে পারতাম। কিন্তু
ভাল লাগছে না। ইদানীং সমুদ্র বিস্তৃত অসীমের
ভেতর কি এক আহ্বানের শব্দ শুনি, সমুদ্র
গর্জনের ভেতরেও সে শব্দ হয় আলাদা অস্তিত্তের।  


তবুও তোমাকে নিয়ে ভাবি। তবে সে ভাবনা
হয়ত তোমার মত করে হয় না, আমার অকৈতব
ভাল লাগার কাছে। শিয়রে কামনার রাত্রিরা
ঘুরে ঘুরে মরে, পাহারায় তোমার চোখে কষ্টরা ঘুমায়।
অথচ শরীরটা আর একটু ভাল লাগলে ভাল হত।