অধিকার আদায় হয় কি এখন তরবারে,
তাইত ফরিয়াদ জানাই খোদার দরবারে।


কত কিছুইনা ফরিয়াদ করি নিভৃত মোনাজাতে,
স্রষ্টা কেন পাঠালে তুমি এই জাহানের হাজতে।


আমি গুনাহগার আমি এল্মহীন এক অবুঝ বান্দা,
তোমার কাছে নাজাত চেয়েও তোমার কাছেই বান্ধা।


দুচোখ আমার হয়রান আজ হয়রান দুই কান,
তবুও অন্তরে বেজে বেজে উঠে তোমার আহ্বান।


যেখানে ময়দান থাকে মানুষের উষ্ম রক্তে ভেজা,
সেখানে আমার সকল সালাত হয় কেবলই কাযা।


তোমার দেয়া বিচার কেন উপেক্ষিত কাঠগড়ায়,
জনপদ কত ভাসবে আর অবাঞ্ছিত ক্ষতের মড়ায়।


জানিনা সে কেমন মৃত্যু লেখা আছে আমার কপালে,
ফিরে যেতে তোমার কাছে হারাব কোন চক্রবালে ?


স্বাভাবিক মৃত্যু দিও আমায় মাটি দিও শেষ কবরে,
এ নালায়েক যেন থাকে খোদা হরগিজ তোমার খবরে।