এ ছিল শুধুই ভাল বাসাবাসি
ছিল না কোন বিনিময়,
তারপর কাছে আসা আসি
একদিন শুভ ক্ষণ, শুভ পরিনয়।


এখন সংসার মাতামাতি
কখনও সুখ কখনও অভিনয়,
জীবনটা পাল্টায় রাতারাতি
পাল্টায় বিগত নিজস্ব সময়।


কি এক অদৃশ্য প্রেমের কাছাকাছি
সংসার হয় বড়ই রহস্যময়,
এ খেলা নয় যে খেলা মিছামিছি
এ দান যে স্বর্গীয় বিস্ময়।


আঙ্গিনা ভরপুর করে আলোয় আলোয়
জন্ম দেয় কত মুখ এ প্রনয়,
কত কিছু নিয়ে ভালোয় ভালোয়
প্রজন্ম থেকে প্রজন্ম কথা কয়।


এমন করে চলতে চলতে পাশাপাশি
তারপর একদিন দুটি হৃদয়,
সাঙ্গ করি সকল স্বপ্ন, প্রেম, হাসাহাসি
আলিঙ্গন করে মৃত্যু ও ভয়।


বিধি তোমার এ কেমন রীতিনীতি
এত মায়ার অন্তরালে পুষো প্রলয়,
তবে কেন দিলে এত প্রেম প্রীতি
এ কেমন খেলা সারা বিশ্বময়।