আমি নিজের কানেই কান রাখি
তবুও যায়না শোনা সে বানি,
আমি নিজের চোখে চোখ  রাখি
তবু যায়না না দেখা সে মুখখানি।


আমি নিজের মুখেই মুখ রাখি
তবুও যায়না বলা সে কথা,
আমি নিজের মনে মন রাখি
কে যেন তবু ভাঙ্গে নীরবতা।


আমি নিজের হাতেই হাত রাখি
তবুও কার হাত যেন ধরি,
আমি নিজের পায়ে পা রাখি
তবু কার সাথে পথ যায় সরি।


আমি নাকের ভেতরে নাক রাখি
তবুও পাইনা সে গন্ধ আর,
আমি আমার মধ্যে আমাকে রাখি
তবু কার মাঝে যেন হচ্ছি একাকার।


আজও আমি আমার আমিকে খুঁজি
তবুও খুঁজে পাইনা আমিটা কে!
ইন্দ্রিয়ের সব জানালা খুলে দেখি  
আমি আর নেই আমার আমিতে।