স্রষ্টা তোমার বাঙ্গময় প্রথম কবিতার প্রথম
শব্দ ইক্‌রা (পড়),যা আবৃত্তি করে অধম
মানব হয়েছেন তোমার প্রিয় মহা নবী।
হায় মর্ত্যের কবি-  
তুমি কলম ভালবাস, ভালবাস কবিতা,
ভালবাস নিখিল বিশ্বের সব-ই তা
যা তুমি করেছ সৃষ্টি নিজ হাতে।
সব কিছুকে ভালবেসে দিনে রাতে
মানবকে দিয়েছ তোমার জ্ঞানের কাব্যগ্রন্থ।  
দিয়েছ ভালবাসা, প্রেম অফুরন্ত,
তবুও দুঃখ কষ্টের সাথে নিত্য বসবাস।
তোমার কলম কত কবিতা, কত ইতিহাস,
গল্পে বর্ণিত করেছে তার ব্যাথার কারন।
আর কেও নয়, কেউ সৃষ্টি করেছে আপন
দোষে, স্রষ্টার নেই কোন বিন্দু মাত্র দোষ,
তবুও তিনি সবার সাথে করেন আপোষ।
এ কেবল কবিরাই পারেন দুঃখকে উপেক্ষা
করে, সব কিছুর মাঝে আনন্দের অপেক্ষা
আর সৃজনশীলতার প্রসব বেদনা উপভোগ,
তা হোক স্থায়ী অন্তরা, সঞ্চারী কিংবা আভোগ।  
তিনি মহান, তিনি যে মর্ত্যের কবি।
আমরা পেয়েছি পৃথিবী, চন্দ্র,তারকা, রবি  
পেয়েছি তার করুনা ও অকৃপণ কল্যাণ,
এর চেয়ে আরও মহা মূল্যবান দান
কি হতে পারে, আমরা কি কখনও ভাবি?
হায় মর্ত্যের সুনিপুণ পটে লেখা ছবি,
তাইত শুনি তোমার পরে কলম,কবিতা,নবী,
তারপর জগতের আমরা, আলাভোলা কবি।    

প্রকাশকালঃ ০৪ আগস্ট ২০১৩, গুলশান।