আজ বিষণ্ণ ত্রিমাত্রিক একটা
অনুভূতি খেলা করছিল সারাটা
দিন। আমার খেয়ালী ব্যাস্ততা
এখন সময়ের ঘড়িকেও যেন  
হার মানাতে চায়। তাই আমার
অবসর নেই, ঘুম নেই,কোথাও
একটু সময় ফাঁকা নেই যে এখন
তোমাকে নিয়ে তোমার আদ্রিত
আরকিট্যাক্ট বুনা স্বপ্নে হারাব আজ।


তাই ব্যস্ততাকে বলেছি আমাকে
ছুটি দাও আমি অবসাদ পেতে চাই,
অবসরকে বলেছি আমাকে ক্লান্তি
দাও শ্রান্ত হতে চাই, আর রাতকে
বলেছি আমাকে নিঃশব্দ ঘুমোতে
দাও, স্বপ্ন দাও, যেন তোমার স্বপ্নের
মাঝে হয় আর এক স্বপ্নের বাড়ি।


প্রকাশকালঃ ০৫ আগস্ট ২০১৩, গুলশান।