কি অদ্ভূত! আমি ভাবতেই
পারিনি সুনামীর মত তুমিও
আমার জীবন সমুদ্রে হঠাত
তোলপাড় বইয়ে দেবে,
ধ্বংস রাজ্যের ভাগাড় হবে
আমার সবুজ হৃদয়।


আতঙ্কিত মন নিয়ে আমি
এ নিষিদ্ধ কষ্ট এখন কি
করে ভুলে থাকব অনুক্ষন?
যদি না আমায় ভুলতে দাও।