খুঁড়ে পাওয়া পূরাকীর্তিতে লেগে থাকা
পুরনো রোদের গন্ধ সুড় সুড় করে
ঢোকে নাকে।


ভাঙ্গা বাসন-কোসন, অলংকার,
নৃচিত্র, মূদ্রা, মূর্তি কেমন চেয়ে
থাকে আমার দিকে আর বলে-
নেড়ে চেড়ে দেখো আর অনুভব
কর তোমার আদি পুরুষের ছোঁয়া-
পাবে বিশুদ্ধ ভাবনার রোদেলা প্রান্তর।


মৃত শঙ্খের অস্থিরতা নয়,
দুষণহীন বাতাসে সৃষ্টিশীল বিভাস  
রোদ আজও জমে আছে গায়ে, শুধু
তোমাকে নির্ভেজাল প্রকৃত মানুষের
স্বাদ দেবে বলে, যদি ছুঁয়ে দেখো একবার।


....................................................................................
বন্ধুরা, আগামী কাল ১০ মার্চ ২০১৪, সকাল ৭:৩০ মিনিটে এস এ টিভি (SA TV) তে আমার সাথে একটা আড্ডার পর্ব আছে “সকালের ডায়েরী” অনুষ্ঠানে। মনে করে সকলকে দেখার জন্য আমন্ত্রন জানাচ্ছি। তোমরা সময় করে দেখে মন্তব্য করলে খুব খুশি হব...