এখন আমার আকাশে মেঘ আনাগোনা করে
তোমার আকাশে ঝিকিমিকি সোনা রোদ,
এখন আমার আঙ্গিনায় ঘন কালো অন্ধকার
তোমার আঙ্গিনায় জোছনার শীতল স্রোত।


এখন আমার বাতাসে বৈশাখী উদম ঝড়
তোমার বাতাসে জীবনের মিষ্টি সুর,
এখন আমার জানালায় খিল দেয়া থাকে
তোমার জানালায় মলয়ে ভরদুপুর।


এখন আমার মাঠে বন্যার বানভাসি জল
তোমার মাঠে শীষ হেলানো সোনালী ফসল,
এখন আমার ধনবান গোলা শুন্যতায় ভরা
তোমার বাড়ন্ত গোলায় বাহারী শস্য অতল।


এখন আমার চোখে স্বপ্নরা কেঁদে মরে
তোমার চোখে অনন্ত সুখের ঝিলিক,
এখন আমার বুকে পাষান বেঁধে থাকি
তোমার বুকে ঘুমায় জোড়া শালিক।


এখন আমার মনে কবিতারা কেঁদে মরে
তোমার মনে কবিতার প্রেমের রস,
এখন আমার বিরহী প্রেম ভীষণ ছন্নছাড়া
তোমার প্রেম মানে তোমার কাছেই বশ।


হোক আমার এখন এমন বেতাল জীবন
একদিন আমিও ছিলাম তোমার কেউ,
এ সুখটুকু তুমি পারবে না কেড়ে নিতে
যতই আসুক বাঁধ ভাঙ্গা সুনামির ঢেউ।