ভাল লাগে না অসমাপ্ত কবিতা
অসমাপ্ত কথা,
তুমি আমায় ভালবাস কিনা-
তা আজও জানা হল না।
তোমার সে কথা আজও অসমাপ্ত ,
তাই আমার মনটা থাকে বড্ড ক্ষিপ্ত!


ভাল লাগে না অসমাপ্ত গান
অসমাপ্ত সুরের টান,
তুমি আমার গান আর ভালবাস কিনা-
তা আজও জানা হল না।
জানা হল না কার গান তোমার বুকে বাজে,
আমার প্রেম আছে কি না সে গানের মাঝে।


ভাল লাগে না অসমাপ্ত রাতের ঘুম
অসমাপ্ত আদরের চুম্‌,
তুমি আমার অপেক্ষা করাটা ভালবাস কিনা-
কাছে থেকেও তা জানা হল না।
প্রতিক্ষাগুলো বড়ই দীর্ঘ হয় আনমনে,
তবুও আমি অপেক্ষায় থাকি তোমার কারনে।


ভাল লাগে না অসমাপ্ত কাজ
অসমাপ্ত রুচির সাজ,
তুমি আমার জন্য এখনও সাজো কিনা-
এখন তা আর জানতে পারি না।
জানতে পারি না বৈকালী মাঠে সেই মধুর অপেক্ষা,
এখনও সন্ধ্যার কাছে করো কি না আলোর ভিক্ষা!