আমার এই আমিকে ভেতরে প্রতিদিন কত যে হারাই,  
আবার প্রতিদিন একটু একটু করে নিজেকে খুঁজে পাই।
এ কেবল তোমাকে একটিবার একান্ত কাছে পাওয়ার জন্য,
কখনও সব্যসাচী হোই, কখনও সভ্য, কখনও হোই বন্য।


যতটুকু তুমি আমায় দেখ তোমার খোলা ঐ দুই চোখে,
তার চেয়েও অনেক ভিন্ন আমি, যদি কখনও দেখতে ঢুকে
আমার এই মনের মধ্যে কার জন্য এত অখন্ড ব্যাকুলতা,
তাহ’লে স্থির হত অবুঝ মন, পড়ত না ও চোখের পাতা।


ভাবতে কেবলই ভাবতে আমি এ কেমন নিভৃত পুরুষ,
এত ভালবাসি তবু কোন দিন তোমায় দিইনি কেন কলুষ।
নীরবে তোমায় নিয়ে লিখেছি কবিতা, জীবনের কত গল্প,
যা আমার কাছে অমূল্য, তোমার কাছে হয়ত বা তা কল্প-


কাহিনীর মত মনে হতে পারে আমার এ প্রেমকে না বুঝে,
তবুও আমার কবিতা গল্পের মাঝে তুমি আমায় নিও খুঁজে।
ওযে তোমাকে নিয়ে লেখা প্রেম, তোমাকেই করেছি উৎসর্গ,
সে লেখায় তোমার বুক ভেসে গেলে আমি চাইবনা অন্য স্বর্গ।