২০২২ বর্ষ সমাপন ......সুস্বাগতম নববর্ষ-২০২৩
শুভ নববর্ষে আমার কবিতা (অষ্টম পর্ব)
কলমে- কবি লক্ষ্মণ ভাণ্ডারী


গগনে উঠিল রবি নব বর্ষে নব ছবি
সোনার কিরণে হাসে ধরা,
গাঁয়ের পথের বাঁকে পাখি ডাকে তরুশাখে
প্রকৃতি সেজেছে মনোহরা।


হদয়ে পুলক জাগে বনে বনে পাখি জাগে
ফুলশাখে ফুলকলি ফুটে,
বর্ষ বরণের তরে আজি সারাদিন ধরে
নববর্ষে সবে মেতে উঠে।


মাথায় ফুলের খোঁপা দেখে লাগে অপরূপা
তরুণীরা সাজে নব সাজে,
বর্ষ বরণের তরে সকলেই হাত ধরে
নৃত্য করে অঙ্গনের মাঝে।


আলোয় ভুবন ভরা এসো সবে করি ত্বরা
নব বর্ষে করিব বরণ,
নববর্ষে নব আশা নিও সবে ভালোবাসা
কবিতায় লিখিল লক্ষ্মণ।