শরতের কার্ণিশ
-আবুল খায়ের
২৬-০৮-২০১৭


শরতের কার্ণিশ দেখেছ
দেখনি জোছনা’র আলো
মেঘবালিকার নৃত্য দেখিয়া
প্রাণ জুড়ালো।


নূপুরের নিক্কন জল পূর্ণিমার
আলো-আঁধারী খেলা,
খরস্রাতা নদীর কলতান
অবগাহন যৌবণের ভেলা।


জলে ফোঁটা পদ্ম,
শিউলি, শালুক, শাপলা,
কাশবনে খোকা-খুকি
দিন-দুপুরে আড্ডা।