শুধু তোমার জন্যে
-আবুল খায়ের
০৭-০৭-২০১৭


তুমি চাইলে
আমি হব ডুবুরী
ঢুব দেব অথৈ জলে-
সাগরের বুক থেকে
মুক্তো এনে বানাব মালা
পরাব তোমার গলে।
দিবানিশী সাজাবো বাসর
ফুটন্ত গোলাপ, রজনীগন্ধায়।
হাতে কারুকার্য মেহেদির
কোমরে বিছা, পাঁয়ে আলতা,
বেলী ফুল দেব খোঁপায়।
বাঙ্গালী ললনার সাজে সাজাব তোমায়
পরাব লাল টুকটুকে বেনারশী,
রাজশাহীর সিল্ক, মিরপুরী,
মসলিন, ঢাকাই শাড়ী।
বসতে দেব মেহগনি কাঠের পিঁড়ি
ঘুমোতে দেব নোয়াখালীর শীতলপাটি
খেতে দেব নাটোরের কাঁচাগোল্লা
রাজশাহী আমের আমসত্তা দেব
দিওনা কখনো আঁড়ি।
তুমি চাইলে চার বেহালার একজন হব
চড়াব তোমায় পালকি-
বেড়াতে যাবে ভিন্নজগৎ, স্বপ্নপুরী
নারিকেল জিঞ্জিরা, লাউয়াছড়া বনে,
বসন্তের সমীরণে।