আজকে চলো নীরদ হয়ে
ঝরাব দুজন শ্রাবণ ধারা,
অম্বর নীলে শান্ত মিছিলে
মোরা হব বাঁধন হারা।


তটিনী যেমন এক ধার ভেঙে
অপর কিনারায় গড়ে চর,
তুমি আমি নীল দ্যুলকে
আনন্দে বাঁধব সুখের ঘর।


তিমির রজনীর শেষে যেমন
ভোরের স্নিগ্ধ দিবাকর আসে,
তেমনি আমি মিশে থাকব
সারাক্ষণ তোমার নিঃশ্বাসে।


রচনাকালঃ- ২৮/০৫/২০১৭