ব্যস্ত জনবহুল শহরের কোলাহল ছেড়ে,
শূন্য মনে আমি যেতে চায় দূর-বহুদূর।


যেখানে থাকবে শুধু মেঘ বালিকার অস্তিত্ব,
শান্ত প্রকৃতির মাঝে থাকবে অটুট নীরবতা।


কলাতিপাত হলেই চলে যাব তার কাছে,
মনের গভীরে জমেছে কিছু অতৃপ্ত কামনা।


বৃষ্টি খেয়ার পাল উড়িয়ে সিক্ত করবে আমায়,
প্রান্তর ভেজা কান্নার সুরে হারিয়ে যাব।


তার হদয়ে লুকিয়ে আছে সহস্র অভিমান,
দুটি নয়ন থেকে ঝরে শ্রাবণ নদীর বৃষ্টি।


দেখেছি চক্রবালের শেষ খাঁড়িতে সেই গৃহ,
পাব যেদিন শূন্যে নতুন করে তার দেখা।


সেদিন অথই প্রেমে নিষিক্ত অঙ্গ হবে পুলকিত,
শীতল বর্ষণে ধুয়ে মুছে যাবে চিত্তের পীড়া।


সফলতার চূড়ায় পৌঁছবে অসম্পূর্ণ প্রেম,
হিমেল পরশে সৃষ্টির মাঝে যাব হারিয়ে।


সেই কবে থেকে তার কাছে চেয়েছি যেতে,
নিঃসঙ্গ জীবনে মেঘ বালিকার বড্ড প্রয়োজন।


রচনাকালঃ- ০৬/০৮/২০১৭