ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
উচ্চ শিক্ষা গ্রহণ করে যায় ওঁরা বিদেশে
ডাক্তারি পাস করেই আবার ফিরে আসে এদেশে,
শপথ নেয় নিরপেক্ষ হয়ে মানুষের সেবা করবে
তাহলে কেন বিনা চিকিৎসায় অসহায় জনগন মরবে?


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
কত সুনামি ডিগ্রি পাই ওঁরা হয়ে এম-বি-বি-এস
আবার বিদেশ ফেরত ডাক্তার কিছু এফ-আর-সি-এস,
ভদ্রতার মুখোশ পরে ধারণ করে ডাক্তারের বেশ
অবাদে মানুেষের অর্থ লুটে ওঁরা করে সর্বশেষ৷


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
ইচ্ছে খুশি চাকরি করে হাসপাতাল আর নার্সিংহোমে
কিছু দিন পরেই দেখা যায় ওঁদের টাকার পাহাড় জমে,
হাসপাতালে রোগী দেখে না করে ফাঁকিবাজি
এমারজেন্সি ঘরে গল্প গুজোব চলে আড্ডাবাজি।


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
হাসপাতালে যাওয়ার সময় নেই ডাক্তার বড় ব্যস্ত
নিজস্ব ক্লিনিকে রোগী দেখে তাদের কোরে তোলে সুস্থ,
অসহায় মানুষ বোঝেনা কিছু কোনটি ভাল মন্দ
লুন্ঠিত হয় তার কারণে হয়ে ডাক্তারের কাছে বন্ধ।


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
মৃত্যুমুখি রোগীদের ওঁরা বাঁচিয়ে তোলে প্রাণ
তাইতো অবুঝ জনগণ ওঁদের মনে করে ভগবান,
অর্থ লোভি ডাক্তারদের টাকায় ধরে যেন ঘুন
কুমন্ত্রণার বুদ্ধি দিয়ে শেষে মানুষ করছে খুন।


ওঁরা মিথ্যেবাদি ডাক্তার!
সন্তান জন্মানোর পূর্বে মাতা হাসপাতালের বেডে করে ছটপট
সেখানেও তৈরি রাক্ষস ডাক্তার দালালি খাওয়ার জন্য চটপট,
সন্তান ভূমিষ্ট দূরের কথা সব শেষে করে ওঁরা সিজার
এভাবে কত অসহায় মায়ের জীবন করে দিলো ছারখার!


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
ভর্ত্তি থেকেও চিকিৎসা মেলেনা এইতো হাসপাতালের পরিবেশ
রক্ত পিপাশু ডাক্তারের দল ওঁরাই তো করছে সবশেষ,
ঔষধ ইনজেকসেন মেলেনা কিছুই কিনতে হয় দোকানে
দরিদ্র মানুষ ঠকছে বারবার দিতে হয় কমিশন সেখানে।


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
ক্লিনিকে পিশাচ ডাক্তার রোগী দেখে করে ছল কপট
ভাল চিকিৎসা তো দুরের কথা করতে হয় রক্ত রিপোর্ট,
কোথায় হবে পরীক্ষা নিরিক্ষা তার সন্ধানও দেয়
সহজ সরল মানুষ কে ঠকিয়ে  অর্ধেক দালালি নেয়!


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
শারিরিক অসুস্থ রোগীদের নেই ডাক্তারের কাছে মূল্য
ওঁদের কাছে আজ আমরা হয়েছি খোদ্দেরের সমতুল্য,
এযুগের ডাক্তার বড় অর্থলোভি হয়েছে ওঁরা ব্লাকমেলার
অশিক্ষিত রোগীদের সব কেড়েনিয়ে করে  সুযোগের সৎব্যবহার।


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
ঔষধ কোম্পানির কাছে খায় ডাক্তার মোটা অঙ্কের ঘুষ
ভেজাল ঔষধ লিখে তবুও ফিরছে না জনগণের হুস,
খারাপ ঔসধ খেয়ে যায় রোগী মনে করে তারা সুস্থ
রোগ নিরাময় তো দূরের কথা হয়ে পড়ে আরও অসুস্থ!


ওঁরা মিথ্যেবাদী ডাক্তার!
প্রাণ বাঁচানোর ক্ষমতা দিয়েছেন ঈশ্বর তোমাদের হাতে
অর্থের লোভে আমাদের মেরে ভাবছো কি হয়েছে তাতে?
এই নিবেদন করছি আমি ও ডাক্তার তোমাদের কাছে
সকলের সেবা করো অসুস্থ রোগী যতো আছে।


রচনাকালঃ- ০৮/০৭/২০১৭