আমার ঈদটাকে- কেড়ে নিয়েছে
এক টুকরো তপ্ত সীসা,
বছর ঘুরে – যখন  আসে ঈদ
আমি হারিয়ে ফেলি দিশা,
হাসি খুশি ভাইটি - গত ঈদেও
ছিলো আমার সাথে সাথে,
জানি ফিরে আসবেনা সেতো আর
রাখবেনা হাত এ হাতে।


ঈদ যখন- আমায় ছুঁয়ে যায়
আমাকে শুধুই কাঁদায়,
কে দিবে ফিরিয়ে-ঈদকে আমায়
কে নিবে সংসারের দায়,
ভাইয়ের রক্তে ভেঁজা ঐ জামাটি
নিতি জানান দিয়ে যায়,
অমানুষরা- ক্ষমতা হাতে পেলে
নিরীহের চক্ষু ভেজায়।