ঠিক যখন চলে যাচ্ছ....
তোমার পদক্ষেপ পিছনে হাটছে বিলীয়মান ছায়ার মতন
আমি নিরব চোখে তোমার দিকে চেয়ে
নিস্তব্ধে হাত বাড়াচ্ছি....

শেষ স্পর্শটা ---- অধরায় আঙুলের শীর্ষে ।

ধিরে ধিরে ছেয়ে যাচ্ছে....
নীলিমা ঘেড়া নীল আকাশে ---- আঁধারের মেঘ পুঞ্জ ।

জীবন ছাদের, চারদিকে ফুঁটে থাকা লাল হলুদ ফুল ঝরছে....
একটা.....দুটো.....সমস্ত......

তারপরই অন্ধকার ---- আমার চোখের পাতায় ।।


18.03.2018