একটা বৃষ্টি ভেজা সকালের ছাটে ভেজা তোর চুল
কাজল কালো চোখ মেঘের মতন আমার ঘুম জরানো চোখ আকাশে
একলা চিলেকোঠার ঘরে তুই কখনো গোলাপ সেজে
মিষ্টি গন্ধ ছড়াস, কখনো আবার ----
জানালার কাঁচে সাজিস কুয়াসার মতো অস্পষ্ট জল ছবি ।

আমি জানালায় উঁকি মারি, ছাদে একলা ভিজে যায় শান্ত শহরে
শুধু তোর এলোমেলো চুল আর
শারীরের ফাঁকে ওই সুভ্র কোমল বুক, কোমরটি দেখতে গিয়ে....

হায় ! নীরব ছোটাছুটি, তুই স্মৃতি ----
এ বৃষ্টি ভেজা সকালেও স্বপ্ন হয়েছিস আমার মন জুড়ে ।

25.02.2020 9:34 AM