একটি কবিতা রচিত হোক, হে অন্তর্যামী কবি লোক
কথা কলি বেরিয়ে আসুক হৃদয়ের কপাটিকা ছিঁড়ে
শব্দ হোক ভয়ংকর কুৎসিত
ধমনীতে নেমে আসুক কাব্যের প্লাবন আজ
মাংস পেশিতে লেগেছে আগুন ।

একটি কবিতা রচিত হোক, হে নবীন কবি প্রিয়
শিরায় শিরায় বইছে বিক্ষোভ
প্রতিবাদী দৃষ্টিদল ডেকেছে মিছিল ।

আজ কবিতার বাগানে বারুদের স্তূপ
জমা হোক --- বিন্দু বিন্দু অশ্রুদৃপ্ত আলোক ছটা
একদিন কলমের আঁচড়ে
ছিঁড়ে যাবে পর্দা খুলে যাবে অন্ধের চোখ ।

একটি কবিতা রচিত হোক, হে নব জীবনের দূত
একটি কবিতা রচিত হোক ।।

22.12.2020 4:47  PM