(কবি শরৎকুমার মুখোপাধ্যায় এর "রমনী তার জানলা খুলবে না কোনোদিন" কবিতার রমনীর উদ্দেশ্যে)



রমনী জালনা খুলে দাও
সুদূর প্রান্তে গাছেদের ছায়াতলে কেউ নেই দাঁড়িয়ে
কেউ দেখবে না তোমায় আর,
হাসবেও না কেউ কখনো --- তোমার সুন্দরতা দেখে ।

কেউ আসবে না জালনা না টোকা দিয়ে
সটান ঘরের ভিতর ---
দরজায় ঠোকা দেবারও কেউ নেই
শরৎকুমার তোমায় মিথ্যা বলেছে, তার জানা নেই সব কথা ।

তুমি একাই থেকে যাও, কেউ আসবে না কাছে একত্র হ'তে
কখনো । কোনোদিন ।



09.04.2020  10:41 AM