ভোলা সহজ নয়, সেইসব প্রেমের কথাকলি আর হাসা-হাসি রাশি রাশি
হাত দুলিয়ে অচেনা পথ চলা সন্ধ্যার আবছা আলোয়
এক ঝাঁক স্বপ্ন নিয়ে বুকে -----
কত ভালোবাসা-বাসি শরীর মাখামাখি ।

এভাবেই থেকো কিছুকাল দুজনের হৃদস্পন্দনে আজ পথের বাঁকে
প্রেম ভুমিকম্প হয়ে উঠুক,
আমরা ভেঙে ভেঙে পড়ি ভিতর ভিতর ।

হায় ! প্রিয়তমা সেইসব দিন সাদা বকের মতন উড়ে গেছে
তুমি আচমকা মরীচিকা আমার জীবন জুড়ে ।



23.02.2020  9:22  AM