একবার কাজলতা মুছে এসো
কাজলতা ছারা নিয়ে আঁখি দুটি
অনামিকায় হেলে পড়ো,একটু রোষ
স্পর্শ দিয়ো, চুমু খেয়ো, করো খুনসুটি।
দেখতাম ঐ চোখে অনন্ত সকাল
কিভাবে আহ্নিক স্রোতে প্রেমের আকরিক
গচ্ছিত করে রেখেছো সুবিসাল
যার দগ্ধ হওয়ার উষ্ণতা একদিক।


একবার নাকের বালি ছাড়া এসো
মুগ্ধতা ছরানো অলঙ্কারহীন নাসিকা শশি
আমার তৃষ্ণার্ত হৃদয় মুমূর্ষু
খুঁজে মরি কৃষ্ণের হাতের বাঁশি।
যতটা অপলক ভাবনা রেখেছো ওখানে
তার স্পর্শহীন আর কত রইবো?
ভেবে রেখেছি এবার খুব সাবধানে
স্রেফ নাটকটাই কেটে কাছে রাখবো।


একবার কলঙ্ক নিয়ে এসো
আমি কলঙ্ক মুছতে ভালবাসি
আমার হৃদয়ে অনেক জায়গা পছন্দ মত বসো
ইচ্ছে হলে স্বপ্ন সাজাতে পারো রাশি রাশি।
আমার রাজ্যে সবই আছে শুধু একটা রানি ব্যতিত
সেখানে যা খুশি তাই খুঁজে পাবে তুমি
আমার সর্বস্ব প্রকাশ্যে নিবেদিত
এই হতে পারে তোমার শ্রেষ্ঠ আবাসন ভূমি।