যদি জরুরি কথা থাকে আভাস দিয়ো
বাতাসের কানে জলের স্রোতে ভাসতে ভাসতে আমার কাছে ঠিক তোমার বার্তা পোঁছে যাবে।


প্রতিদিনই আমার বাম অলিন্দে সমাবর্তন অনুষ্ঠিত হয়
একটা প্রতিমাকে বিশেষ ভাবে জনান দিতে
এক পাশে ভারি কন্ঠস্বরে শান দিয়ে রাখি
বিশেষ অতিথি আসলে উচ্চস্বরে বলতে পারি -
এই যে আমি, এখানে।