ফিলিস্তিনির আর্তনাদে আকাশ ফেটে কান্না নামে;
বাচ্চাদের ক্ষুধার তাপে মাটির বুকে খরা জমে।।


যুবকের বুকে গুলির শব্দে দূরের পাহাড় চমকে ওঠে।
স্থল মাইনে বাড়ি উড়ে মাটির বুক কেঁপে ওঠে।


মায়ের বুকে শিশুর মৃত্যু বাবার সামনে তার পরিবার।
এ কেমন দৃশ্য!
উপরে চেয়ে হাত তুলে নিস্তব্ধে করি চিৎকার_
প্রভু তাদের রক্ষা করো!
সহ্য হয় না আর চারদিকের হাহাকার।


অপেক্ষা করো দস্যুরা,
অপেক্ষা করো নিরবে থাকা নেতারা
অপেক্ষা করো ঘুমে থাকা বিবেকেরা!
প্রভু যেদিন জাগিয়ে তুলবেন,
থাকবে না আর বন্ধ বিবেক থাকবে না আর তোমরা।