গুমরে গুমরে ওঠে ব্যথারা যখন
বালিশ ভিজিয়ে দেয় অঝোর নয়ন
তখন বাউল হয়ে কোথায় পালাই?
অবুঝ এ মন নিয়ে কোন দেশে যাই?
কোনখানে গেলে সখি জুড়াবে হৃদয়?
মুছে যাবে সব ব্যথা,হারানোর ভয়।
তীব্র দহনে মন ছায়া খুঁজে মরে
অশ্রু ছলকে ওঠে দুই চোখ ভরে।
কিভাবে ভুলব সেই পাখি ডাকা ভোর?
কিভাবে ভুলব সেই অপার আদর?
যে ছিল আপন খুব হৃদয়ের কাছে
অন্তরে নদী হয়ে সেই বেঁচে আছে।
জানি ভুলে যাওয়া ভালো,তবুও কেন যে
স্মৃতির অতল থেকে আনি খুঁজে খুঁজে
অনেক না বলা কথা, কত অভিমান
মনে হয় ভালোবাসি বিষাদের গান!
বাঁচিয়ে রেখেছি তবু সেই ব্যাধিঘোর
থেকে যাক এ আঁধার, না আসুক ভোর।
ব্যথা,তবু ব্যথা হয়ে হৃদয়েই থাক
কান্না গুমরে উঠে হৃদয় জুড়াক।