খাদের কিনারে এনে দাঁড় করিয়ে দিয়েছ।


টুসকি,একটা টুসকি দিলেই পড়ে যাব-
অন্ধকার অজানা জগতে।


পথ নেই, সামনে চলার পথ নেই;
পিছোতেও পারছিনা,
পথ নেই সেদিকেও।


একাই দাঁড়িয়ে আছি,
অমাবস্যা রাতে খাদের কিনারে।


                             হাত ধরবে না?