চারিদিকে হুলুস্থুলু, পালিয়ে গেছে অসুর!
ধর্ ধর্ ধর্, ধরতে তাকে করিস না কেউ কসুর।
অসুর ছাড়া পুজোর আসর হয় কি মনের মত
তাই ব্যাটাকে খুঁজতে গেল ময়ূর চড়ে কেতো।
গণেশ দাদাও নাচিয়ে ভূ্ঁড়ি চললো তাকে খুঁজতে
ইঁদুর বলে, ' পালাল কেন সেটাও হবে বুঝতে।'
দুর্গা বলে, ' ত্রিশূলটাকে এখন কোথায় রাখি?
ওরে অসুর, আয় না ফিরে, দিস না আমায় ফাঁকি।'
অসুর বিনা পুজোর আসর করছে ধূ-ধূ,  ফাঁকা!
খুঁজতে অসুর জলের মত হচ্ছে খরচ টাকা।
যোগ্য লোকের দাম না দেওয়া মানব জাতির ধর্ম
থাকতে অসুর বোঝেনি কেউ অসুরের কি মর্ম।
সবাই যখন খুঁজছে অসুর, অসুর দ্যাখে মজা
মায়ের পিছে লুকিয়ে সে খাচ্ছে সুখে গজা।