কবিতা আমায় বোঝে,কবিতা বুঝেছে সবকিছু
আমিও বেসেছি ভাল, ঘুরেছি প্রেমের পিছুপিছু।
আমিও পুড়েছি কত, আমিও কেঁদেছি কত রাতে
ভেবেছি বাউল হব, মেঠোপথে একতারা হাতে।
আমিও ছেড়েছি গ্রাম, আমিও ঘুরেছি কত দেশে
চালচুলো সব ছেড়ে,অভুক্ত ভিখারির বেশে।
আগুনে পুড়েছে মন, দাউ দাউ পুড়ে পুড়ে ছাই
মরণ সেও তো ভাল,গিয়েছি নরক সীমানায়।
সব ছোঁয়া বেদনার, সব কথা কান্নাতে  ভরা
আজ শুধু খুব একা,আজ শুধু স্মৃতি, মনে পড়া...