বুড়োর বিয়ে


কল করেছেন বিধাতা পুরুষ কল করেছেন খুড়োর
এবার বুঝি সাত পাকের সে লগ্ন এল বুড়োর।


অনেক কবার হাত পুড়িয়ে, অনেক জেনে বুঝে
অবশেষে বুড়ো বুঝি পাত্রী পেল খুঁজে!


বুড়োর বিয়ের বাড়তি মজা দারুণ খুশির দিন
বন্ধুরা সব হাত পা ছোঁড়ে তাক ধিনা ধিন ধিন।


বেহাগ সুরে হাঁড়ি চাচা হেঁড়ে গলা সাধে
পড়ল বুড়ো খুড়োর কলে রাধে কৃষ্ণ রাধে।