তুমি আমার হারিয়ে যাওয়া প্রেম
তুমি আমার অন্ধ চোখের আলো
তোমায় ছেড়ে এত্ত একা একা
আমি কি আর থাকতে পারি ভাল?


তোমায় খুঁজি রাতের তারার মাঝে
তোমায় খুঁজি দূর পাহাড়ের চুড়োয়
তোমায় খুঁজি বালুকাময় তটে
তোমার খোঁজে স্বপ্ন আমার ফুরোয় ।


আমায় ছেড়ে কেমন আছ তুমি?
তোমায় ছেড়ে কেমন বেঁচে আছি
তবুও দেখ ছাতিম গাছের ডালে
টুনটুনিটা করছে নাচানাচি!


তবুও গাছে গোলাপ কুঁড়ি ফোটে
তবুও নদী ছলাৎ-ছলাৎ চলে
ফুলের ওপর ভ্রমর এসে বসে
নতুন করে ভালবাসতে বলে!