আবার আসবে ফিরে সে ভরসা নেই
তবুও ভাবনা কেন এসে ঘিরে ধরে
ভাবব না সে শপথ করেছি কবেই
ছড়িয়ে ছিটিয়ে স্মৃতি শুধু মনে পরে...  


ঢেউ আসে ঢেউ যায় সমুদ্রের বুকে
স্রোতের গতিতে নদী ছলছল চলে
জানিনা তো কোন কালে ঘুমিয়েছি সুখে
স্মৃতির খাতারা শুধু মিথ্যে কথা বলে।


মৃত্যুর পরেও নাকি ফিরে আসে কেউ
ফিরে আসে প্রেমিকারা প্রেমিকের পাশে  
দীঘার সমুদ্রতটে একা গুনি ঢেউ
এদেশে এখনও নাকি কেউ ভালবাসে !


প্রেমিকাটা শুয়ে আজ অন্য কারও পাশে
সেটা জেনে পোড়া চোখে আর ঘুম আসে?