আমরা শুধুই চলছি নেচে
সুতো আছে তোমার হাতে
ততটুকুই পাইগো খেতে
যতটুকু দাওগো পাতে।


দুঃখ বা সুখ সবই তোমার
তোমার সুরেই গানটা ধরি
আস্তবোকা তাইত শুধু
আমার আমার করে মরি।


তোমার হাতেই লাটাই-সুতো
তুমি ওড়াও তাইত উড়ি
ছাড়লে সুতো উড়ব আরও
আমরা সবাই তোমার ঘুড়ি।


তোমার লেখা যাত্রাপালায়
অভিনয়টা যাচ্ছি করে,
রাখলে তুমি বাঁচতে পারি,
মারলে তুমি যাবই মরে।


মিথ্যে শুধু গর্ব করা
অহমিকা ঠুনকো কাঁচের-
আমরা পুতুল, খেলছ তুমি,
ইতিকথা পুতুলনাচের।