ধর্মে নাকি ধারণ করে,ধর্মে শেখায় শিক্ষা!
ধর্ম দেখি বদলে গিয়ে অস্ত্রে দিচ্ছে দীক্ষা।
ধর্মে শুধু আগুন জ্বালে,ধর্মে পোড়ায় দেশ
ধর্মে শেখায় সন্ত্রাসবাদ, ছড়ায় হিংসা-দ্বেষ।
ছেলে-বুড়ো, পুরুষ-নারী সবাই পড়ে ফাঁদে
ধর্মে মানুষ ঘর ছাড়া হয়,সব হারিয়ে কাঁদে।
ধর্মে শুধু রক্তচোষে, ধর্মে করায় খুন
রহিম রামের কাটা ঘায়ে ধর্মে ছেটায় নুন।
ধর্মে শুধু অস্ত্র শানায়,ধর্মে শেখায় যুদ্ধ
ধর্মে এখন রণং দেহী আল্লা-হরি-বুদ্ধ!