কিছু স্মৃতি অতলে হারায়
কিছু স্মৃতি টুপটাপ ঝরে
কিছু স্মৃতি দাগ কেটে রাখে
কিছু স্মৃতি খুব মনে পড়ে।
কিছু স্মৃতি থাক মনে থাক
কিছু স্মৃতি ভুলে যেতে চাই
কিছু স্মৃতি ধুলো ঝেড়ে রাখি
কিছু স্মৃতি বড়ই ভাবায়।
কিছু স্মৃতি আমি তুমি আর
কিছু স্মৃতি মানেই জীবন
কিছু স্মৃতি ডুকরে কাঁদায়
কিছু স্মৃতি ভারি করে মন।
কিছু স্মৃতি শুধু ভুলে ভরা
কিছু স্মৃতি হাতড়িয়ে খুঁজি
কিছু স্মৃতি ফিরবে না আর
কিছু স্মৃতি জীবনের পুঁজি।