কোনখানে গেলে বলো জুড়াবে হৃদয়?
মুছে যাবে সব ব্যথা,হারানোর ভয়।
তীব্র দহনে মন ছায়া খুঁজে মরে
অশ্রু ছলকে ওঠে, দুই চোখ ভরে।
এই ব্যথা, এই স্মৃতি, তার বেঁচে থাকা
হৃদয় নিলয়ে আছে কিছু ছবি আঁকা।
মনে হয় কিছু ব্যথা পুষে পুষে রাখি
কিছু জ্বালা বুকে নিয়ে বেশি ভালো থাকি!
শীতল বিষের জ্বালা কাকেই বা বলি?
তুষের আগুন জ্বেলে ধিকিধিকি জ্বলি।