সাইট থেকে কবিতা চুরি হচ্ছে।


"আয় বৃষ্টি ঝেঁপে " নামে একটি কবিতা ৩/৫/২০১৪ তে প্রকাশ করি এই সাইটে।কবিতাটি এখান থেকে নিয়ে অনেকে ফেসবুকে নিজের নামে প্রকাশ করেছেন।ব্যপারটা সত্যিই খুব কষ্টের যে যারা কবিতাটি চুরি করে নিজের নামে ফেসবুকে দিয়েছেন, তাদেরকে পোস্ট তুলে নিতে বললে, কবিকে অশ্রাব্য ভাষায় গালাগালি করে ব্লক করে দিচ্ছেন!
কবিতা লিখে আমরা টাকা পয়সা কিছুই পাই না।কিন্তু কবিতা চুরি হলে তা ধরিয়ে দিলে আজকাল কবিকেই হজম করতে হচ্ছে গালাগালি।
এ কোন সভ্যজগতে আমরা বাস করছি?
এই কবিতাটি অন্তত ১০ জন ফেসবুকে নিজের নামে দিয়ে কবি হয়েছেন।কবিতাটির প্রথম লাইন ফেসবুকে দিয়ে search  করলেই পাওয়া যাবে কতজন ব্যক্তি এই কবিতার কবি!
শুধু এই কবিতাটিই নয়, এই সাইটে প্রকাশিত আমার 'হ্যাভ নট', 'কালচিত্র' ইত্যাদি কবিতারও অনেকজন কবিকে ফেসবুকে পাওয়া যাচ্ছে।তারা জনসম্মুখে কবিতাটির কবি সাজছেন, বাহবা নিচ্ছেন।কিভাবে কবিতাটির ভাবনা তাদের মাথায় এসেছিল, সেটাও কেউ কেউ জানাচ্ছেন!
আর প্রকৃত কবির চোখে ব্যপারটা পড়লে (৯৯% ক্ষেত্রেই তা কবির চোখ এড়িয়ে যায়)কবিকে অশ্রাব্য গালাগালি করে ব্লক করে দিচ্ছেন!
একদম ক্যাটাগরিক্যালি বলতে গেলে নিচের ছবির Ashraful Suhad আজই আমায় গালাগালি করেছেন অশ্রাব্য ভাষাতে।আমি একজন ম্যাজিস্ট্রেট জানার পরেও।তারপরে কবিতাটি ডিলিট করেছেন।আর আমাকে ব্লক করে দিয়েছেন, যাতে আমি আর কিছুই না বলতে পারি।  Sujan Chakraborty নামে আর একজনও গতকাল একই ঘটনা ঘটান।তবে ব্যপারটা এই নয় যে এটা শুধু আমার সঙ্গে হওয়া বিচ্ছিন্ন ঘটনা। এই তিক্ত অভিজ্ঞতা কমবেশি সকলেরই হয়েছে যারা লেখালিখি করেন।
কবিতা আমাদের ভালবাসা আর ভাললাগার অনুভূতি।সেই কবিতা চুরির প্রতিবাদে অশ্রাব্য গালাগালি হজম করতে সত্যি খুব কষ্ট হয়।