কিছু সময় থাকব একা
লয়ে আপনারে
শিখব তা যা হয়নি শেখা
দেখব তা যা হয়নি দেখা
জানব অজানারে


বুঝব যে সব হয়নি বোঝা
খুঁজব যারে হয়নি খোঁজা
ফেলে দিয়ে কাজের বোঝা
চিনব অচেনারে


এমন পদ দিলে বিধি
করলে তোমার প্রতিনিধি
কি বুঝিব গতিবিধি
ভবের সংসারে