তুমি নিঠুর হয়ে বিধির বিধান
করেছ পালন,
আমি আগের চেয়ে অনেক ভাল
হয়েছি এখন।


আগে নষ্ট হতো পড়াশোনা
তোমার কথা ভেবে,
এখন দিবানিশি বইয়ের মাঝে
থাকি আমি ডুবে।
তুমি ফিরিয়ে না দিলে
আমি হতাম না এমন।


আমি তোমায় পেলে সুখী হতাম
ভেবেছি তখন,
এখন লোকে বলে ভাল আমি
কত বিশেষণ।
শুধু আমি জানি ভালো তুমি
ভালো তোমার মন।