ঝড় এলো এলো ঝড়
পরাণ কাঁপে ডরে,
গত বছর ঘর হারালাম
কালবৈশাখী ঝড়ে


স্বজন হারা ব্যাথা আজো
বুকের মাঝে বাজে,
বছর ঘুরে তবু তারে
ভুলতে পারি না যে  
নতুন বছর নতুন করে
আবার মনে পড়ে।


গেল বছর এলো সে যে  
আনন্দ না ধরে,
আলোমতির আলো যেন
প্রদীপ জ্বালে ঘরে  
শিশুর চোখে যিশুর ভাষা
মনকে মাতাল করে