এখন আমার সকাল  হোলো ।
বউ  উবাচ' 'চা এনেছি,নটা বাজে
দয়া করে চোখটা খোলো  ।
বাজার যেতে হবে ।শুধু আলু  পড়ে আছে।'


অগত্যা ! চা খেয়ে মানিব্যাগ  ও থলে
হাতে রাস্তায়।
ভয়  লাগে ।বাথরুম না পায় ।।


কিছু করার নেই  ।দৈনন্দিন বাঁধা গত;
আগে জানলে কোন শালা...


ফেরার পথে কিনি একটা
জুঁইফুলের মালা ।।