কাজটাজ ছেড়ে এসো শুধু-
ভালবাসায় মাতি ;
'রোজ কত কী  ঘটে যাহা তাহা
এমন কেন সত্য হয়না আহা।'
পথ চলাটাই আসল ভেবে -
পথকে বানাই সাথী ।।


যতবার আমি প্রেমেতে পড়েছি
ততবার আমি পিতা ।
শরীর বড়ো  ভালবাসি-
স্বীকার করেছি  যৌনতা ।।


জীবনের, সমাজের আনবিক
স্হাপত্য রীতি মেনে চলি ।


তাই অপাঙ্গে তাকাই;
মনের কথা ঘুরিয়ে বলি ।।
রোজ কত কী  ঘটে যাহা তাহা
এমন কেন সত্য হয়না আহা ।।।