শতলক্ষ ক্রোশ দূরে অবস্থান
অগোছালো হলো জাঁকালো প্রাণ ।
চোখ খসে পড়ে সেইলাইন্-এ ডুবে ,
তাই হাবভাব চলছে – হ্যালুসিনেইশনের নিয়ড়ে ।
কথাবার্তা বলছি ননস্টপ
বেতারের আর-জে এর ঢং-য়ে ।
ভালোই তো যাচ্ছে দিন-রাত এভাবে !
বলো ; প্রিয়ংবদা বলো ?
ভালোবাসার ইতিহাস নামক
সাবজেক্ট-ও কী গেছ ভুলে ,
বয়স বাড়তে না বাড়তে !
অনুরাগের প্রুফশিট গুলোও কী প্রমানশূন্য হয়ে ;
ফটোকপির মেশিনে আটকা পড়েছে -
অনির্দিষ্টকালের বৈদ্যুতিক গোলযোগে ।।